রোমান্টিক ভালোবাসার গল্প

রোমান্টিক ভালোবাসার গল্প

আম্মু আমি আকাশ ভাইকে বিয়ে করবো। 


আম্মু-যা তো এখান থেকে।


-আম্মু প্লিজ আমি সিরিয়াস।


আম্মু-জানে শুনে আমি আকাশের জীবনটা নষ্ট করবো নাকি।


-তুমি কি আসলেই আমার মা?


আম্মু-হ্যাঁ সেটাই তো কষ্টের।


-ধুর।ভাইয়া ওই ভাইয়া।কই তুমি??ভাইয়া।


ভাইয়া-কি সমস্যা?কানে পোকাগুলো মরে যাবে তোর চিল্লানোতে।


-ভাইয়া আমি আকাশ ভাইকে বিয়ে করবো।


ভাইয়া:-কেন রে আমার বন্ধুর জীবনটা শেষ করতে চাচ্ছিস?কি দোষ ওর?


-ভাইয়া আমি আকাশ ভাইকে বিয়ে করবো এটাই শেষ কথা।তুমি সব ব্যবস্থা করো।


ভাইয়া:-আমি পারবো না।আকাশ আজ বাসায় আসলে ওকেই বলিস।


-আমি বলবো?তাও আকাশ ভাইকে?আকাশ ভাই আমাকে তুলে আছাড় দিবে।


ভাইয়া-এতো ভয় পেলে বিয়ে করতে চাচ্ছিস কেন?


-আচ্ছা তোমরা কি আসলেই আমার আপন?সবাই আকাশ ভাইয়ের পক্ষে কেন তোমরা? 


ভাইয়া-কারণ আমরা চাই না আকাশের জীবনটা তোর জ্বালায় শেষ হোক।ছেলে খুব ভালো।তোর সাথে থাকতে পারবে না।


-ভাইয়া প্লিজ।ভালো লাগে না সবসময় তোমরা সবাই জানো আমি আকাশ ভাইকে ভালবাসি।প্লিজ ভাইকে বলো না আমাকে বিয়ে করতে।


ভাইয়া-তুই আমাদের বলিস আকাশকে বল।আকাশের সামনে দাড়িয়ে যদি বলতে পারিস তাহলে তোর বিয়ে পাকা।


-আচ্ছা।ঠিক আছে।আমি বলবো।আজই বলবো।আসুক আজ উনি বাসায়।


ভাইয়া-ঠিক আছে।দেখা যাবে।


(পিহু।অনার্স ৩য় বর্ষের ছাত্রী।আকাশ চাকরিজীবি সুদর্শন যুবক।পিহুর ভাইয়ের বন্ধু।পিহুর বাসায় পিহুর চেয়েও আকাশকে বেশি ভালবাসে সবাই।সবাই জানে পিহু আকাশকে ভালবাসে।সবাই আকাশকে পিহুর জন্য পছন্দ করে তবে পিহু আকাশকে জমের মতো ভয় পায়।তাই আকাশকে নিজের ভালবাসার কথা বলে না।)


আকাশ-পিহু রিয়াদ কোথায় রে?


-আমি জানি না।


আকাশ-জানিস টা কি তুই?সারাদিন করিস কি?নিজের ভাইয়ের খোজ রাখতে পারিস না?যা খুজে দেখ।দেখা হলে বল আমি ডাকছি।


-যাচ্ছি।


ভাইয়া-কিরে?বললি?


-ঘোড়ার ডিম বলবো।কথা বলতে গেলেই ভয় লাগে।আমাকে দেখেই তোমার কথা জিজ্ঞেস করলো বললাম জানি না তুমি কই তাই শুনে কত কিছু শুনায় দিলো।😔


ভাইয়া-তোর দ্বারা ওকে কিছু বলাও হবে না।তোর ওকে বিয়ে করাও হবে না।


-হবে হবে।বলবো।থামো পানি খেয়ে আবার যাবো।আজ বলবোই।


ভাইয়া-তুই পানি খেয়ে পানি মাথায় দিয়ে আয়।আমি ওর কাছে যাই।


-হুম।


এদিকে........


আকাশ-কিরে?আজ বলবে?


রিয়াদ-বলতে তো এসেছিলো তোর ঝাড়ি শুনে ওর কলিজার পানি শুকিয়ে গেছে।পানি খেয়ে নাকি বলবে।


আকাশ-ওর দ্বারা হবে না তোকে বললাম আমি।দেখিস আজও বলতে পারবে না।


রিয়াদ-তা তুই বলে দে।বিয়েটা করিয়ে দেই।


আকাশ-ধুর শালা আমার কতো শখ আমার বউ আমাকে প্রোপজ করবে তুই আমার প্ল্যান নষ্ট করার চেষ্টাও করবি না।


রিয়াদ-তোদের যন্ত্রণায় আমি কবে বা মরে যাই।


আকাশ-আমার বিয়ের আগে মরিস না।অনেক কাজ করা লাগবে বিয়েতে।


রিয়াদ-পিহু কি আমার মরার আগে তোকে প্রোপজ করবে বলে তোর মনে হয়??


আকাশ-সেটাও ঠিক তোর বোনের যা সাহস।


রিয়াদ-চুপ চুপ পিহু আসতেছে।


-আকাশ ভাই???


আকাশ-কি??(সিরিয়াস মুখে)


-আসলে আকাশ ভাই....


আকাশ-বল।


-না আসলে... 


আকাশ-তোর আসলে নকলে শেষ করে কি বলবি সেটা বল।


-পানি খাবো😢

(বলেই এক ছুট)


রিয়াদ-যা আবার গেলো।তুইও পারিস ভালো।একটু স্বাভাবিকভাবে কথা বলিস না কেন ওর সাথে?সব সময় ভয় দেখানো দরকার নাকি খুব।তোর ভয়ে জীবনেও বলবে না তোকে।


আকাশ-দাড়া ও বলবে না ওর ঘাড়ে বলবে।তুই এক কাজ কর।গিয়ে বল আমার বিয়ে ঠিক।তোকে আর ওকে নিয়ে এখন শপিং করতে যাবো।রেডি হতে বল।দেখিস আজই বলবে।


রিয়াদ-তোর জন্য নিজের বোনটার সাথে আমারও অভিনয় করা লাগে।তুই বোনের জামাই না হলে তোরে খুন করতাম।


আকাশ-যা তো।আগে বউয়ের মুখে ভালবাসি শুনি তারপর তোর ভালবাসা ডাস্টবিনে ফেলবো।


রিয়াদ-যাচ্ছি।


(তখন থেকে তিন বোতল পানি খেয়ে বসে আছে পিহু।আজ সে বলবেই।)


রিয়াদ-পিহু।


-তোমার কি হইছে?তুমি মুখ কালো করে আছো কেন?


রিয়াদ-রেডি হয়ে নে।শপিংয়ে যাবো।


-হটাৎ শপিং?তাও এখন?


রিয়াদ-তুই তো আর সাহস করে কিছু বলবি না।আকাশ বিয়ে করে নিচ্ছে সেই শপিংয়ে যেতে বলতেছে।


-বিয়ে?আকাশ ভাই?ভাইয়া তুই কি আমার সাথে মজা করতেছিস?


রিয়াদ-তুই আমাকে তুই বলতেছিস???পিহু?তোর মাথা ঠিক আছে?আর আমি তোর সাথে কিসের মজা নিবো?


-তোকে তুই বলবো না তো কি করবো?আজ তুই আর তোর আকাশ শেষ।


(পিহু সারা ঘর খুজে বিছানা ঝারা ঝারুটা নিয়ে রিয়াদের দিকে তেড়ে আসতে দেখেই রিয়াদ আকাশের ঘরের দিকে ছুটে পালাচ্ছে পিছনে পিহু)


আকাশ-কি হইছে রিয়াদ???


রিয়াদ-ভাই আমাকে বাচা।


আকাশ-আরে কি হইছে........


(কথা শেষ হওয়ার আগেই পিহু ঝারু দিয়ে আকাশের পিঠে একটা দিয়ে আকাশকে সোফায় ফেলে দেয়)


-তুই বিয়ে করবি?এতো বড় সাহস তোর?আমাকে চোখে পড়ে না?


আকাশ-পিহু।মারতেছো কেন?(ভয়ে ভয়ে)


-মারবো না?তোর এতো সাহস?তুই আমাকে রাখে বিয়ে করবি?


আকাশ-আমি জীবনেও বিয়ে করবো না পিহু আমাকে মাফ করে দাও।


-তুই বিয়ে করবি না মানে??তুই এখনই বিয়ে করবি আমাকে করবি বুঝচ্ছিস?


আকাশ-হ্যাঁ হ্যাঁ বুঝচ্ছি।এখনই।


-ওই রিয়াদের বাচ্চা।যা এখনই কাজি নিয়ে আয় নাহলে আজ তুইও শেষ।


রিয়াদ-যাচ্ছি বোন এখনই যাচ্ছি।তুই থাম।


আকাশ-আমাকে রাখে যাবি রিয়াদ।ও আমাকে মারে ফেলবে।থাম ভাই আমাকে নিয়ে যা।


-তুই কই যাবি?পালাবি তাই না?তুই চুপচাপ এখানে বসে থাক আমি রেডি হয়ে আসতেছি।এসে যদি তোকে না পাই আকাশ তোকে খুন করবো আমি।তুই পিহুকে চিনিসনি এখনো।


আকাশ:-আমি পালাবো না পিহু।আমি এই যে চুপ করে বসে আছি।রিয়াদ তুই তাড়াতাড়ি কাজি নিয়ে আয়।পিহু তুমি রেডি হও।আমি এক পা নড়বো না সত্যি।


-আচ্ছা।মনে থাকে যেন।


(পিহু চলে যেতেই রিয়াদ আকাশে সামনে এসে.......


রিয়াদ:-ভাই তোর না অনেক সাহস।আমার বোনকে না তুই ঝাড়ির উপর রাখিস।তোর আজ এই হাল??


আকাশ:-তুই কাজি নিয়ে আয় ভাই।বিয়ের আগেই যা খেলাম সারাজীবন মনে থাকবে।আমার এই প্রোপজের শখ আমাকে ঝারুর বারি খাওয়াবে জানলে কখনোই এমন প্ল্যান করতাম না রে ভাই।


-প্রোপোজ....


এমন আরও অনেক রোমান্টিক গল্প পড়তে ক্লিক করুন।